তাজা খবর:
Home / লাইফ স্টাইল / শত ব্যস্ততার মাঝেও ফিট থাকতে
শত ব্যস্ততার মাঝেও ফিট থাকতে

শত ব্যস্ততার মাঝেও ফিট থাকতে


লাইফস্টাইল ডেস্ক: ঘড়ি ধরে চাকরি, বাড়ি থেকে অফিস আর অফিস থেকে বাড়ি রাস্তায় আরও ঘণ্টা তিনেক। সারাদিন ব্যস্ত থেকে নিজের জন্য সময় বের করা সত্যি বেশ কঠিন। অার তাই ফিট থাকা আপনার ধারণার চেয়েও অনেক বেশি কঠিন হয়ে ওঠে। তবে অসম্ভব তো নয়, চেষ্টা করেই দেখুন। এই ব্যস্ততার পরেও থাকতে পারবেন একদম ফিট।

জেনে নিন কাজের সঙ্গে সঙ্গে কীভাবে ফিটনেসেও ভারসাম্য বজায় রাখতে পারেন:

লিফটটি এড়িয়ে সিঁড়ি ব্যবহার করুন। ফিট থাকার জন্য হালকা ওয়ার্কআউট হয়ে যাবে।

কফি উত্পাদনশীলতা বাড়াতে সহায়তা করে। তবে এটি আপনার ঘুম ব্যাহত করতে পারে এবং ফিট এবং সুস্থ থাকতে পরিমিত পরিমাণে কফি পান করুন। কফির পরিবর্তে ফলের রস বা ভেষজ চা পান করুন।

আপনার ডেস্কে খাবেন না। লাঞ্চের সময় কাজ করা থেকে বিরত থাকুন। উঠে পড়ুন এবং ডায়নিং-এ গিয়ে সবার সঙ্গে গল্প করে করে খান। সম্ভব হলে ছোট বাটিতে করে ঘরে তৈরি খাবার নিয়ে আসুন।

যতটা সম্ভব হাঁটার চেষ্টা করুন। আপনার অফিসে পুরো সময় বসে থাকবেন না, মাঝে মাঝে হাঁটুন। আর অফিস থেকে নেমেই গাড়িতে উঠবেন না। একটু হেঁটে সামনে গিয়ে গাড়িতে উঠুন।

সকালের ওয়ার্কআউট খুব কাজে দেয় এটি আপনাকে কর্মচঞ্চল ও ফিট রাখে। সময় নেই এটা না বলে সকালে আধাঘণ্টা আগে ঘুম থেকে ওঠার অভ্যাস করুন।

সব সময় স্বাস্থ্যকর খাওয়ার চেষ্টা করুন। কাজ করার সময় বাইরের ফাস্টফুড বা অতিরিক্ত তেলে ভাজা খাবার এড়িয়ে চলুন।

কোনো কিছুই ঠিকভাবে মানা হচ্ছে না? ফিট থাকতে নিজেকে একটি নিয়েমের মধ্যে নিয়ে আসুন। কাজের পাশাপাশি লাইফস্টাইলে নিয়ে আনুন কিছু ইতিবাচক পরিবর্তন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close