তাজা খবর:
Home / breaking / নরসিংদীতে টেটাযুদ্ধের হোতা জাকিরসহ গ্রেফতার ৩, অস্ত্র উদ্ধার
নরসিংদীতে টেটাযুদ্ধের হোতা জাকিরসহ গ্রেফতার ৩, অস্ত্র উদ্ধার

নরসিংদীতে টেটাযুদ্ধের হোতা জাকিরসহ গ্রেফতার ৩, অস্ত্র উদ্ধার

   আহমেদ জিয়া, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর চরাঞ্চলের টেটাযুদ্ধের সর্দার জাকির ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা ( ডিবি) পুলিশ। এসময় জাকির হোসেন এর বাড়ি থেকে ১১০ টি ককটেল, ২০ টি পেট্রলবোমা, ও ১ টি একনলা বন্দুক উদ্ধার করা হয়।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে নরসিংদী সদর উপজেলার খোদাদিলা গ্রাম ও শহরের লঞ্চঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাকির হোসেন সদর উপজেলার আলোকবালি ইউনিয়নের খোদাদিলা গ্রামের রমন মিয়ার ছেলে। অন্য দুইজন হলো একই গ্রামের মুন্নাফ মিয়ার ছেলে শাকিল মিয়া (২৬) ও হানিফা মিয়ার ছেলে আতিক (২৭)।

গোয়েন্দা পুলিশ সূএে জানা যায়, নরসিংদী চরাঞ্চলের টেটাযুদ্ধ নিরসনে পুলিশ সুপারের নির্দেশে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশ। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে গোয়েন্দা পুলিশের দুইটি বিশেষ দল খোদাদিলা গ্রামে অভিযান চালায়। সে অভিযানে অস্ত্র ও বিস্ফোরক মামলার আসামি জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে নির্মানাধীন একটি ঘরের ভিতর লুকানো একটি ব্যাগ থেকে একটি একনলা বন্দুক ও ঘরের মেঝের মাটি খুড়ে ১১০ টি ককটেল ও ২০ টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

গত আগস্ট মাসে চর আলোকবালি থেকে নরসিংদী সদর থানা পুলিশ ৬২ টি তাজা ককটেল ১৪০ টি টেটা ও ৫ টি রামদা উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বিস্ফোরক মামলা দায়ের করে। জাকির সে মামলায় এজাহারনামীয় আসামী। জাকিরকে গ্রেফতারের পর পরই গভীর রাতেই গোয়েন্দা পুলিশের অপর আরেকটি দল নরসিংদী লঞ্চঘাট এলাকা থেকে শাকিল ও আতিক নামে ওই মামলার অপর দুই আসামিকে গ্রেফতার করে। জেলা গোয়েন্দা শাখার উপ পরিদর্শক রুপন কুমার সরকার ( পিপিএম) ও জাকারিয়া আলমের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ এই অভিযান চালায়।

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, গ্রেফতারকৃতরা পুলিশের দায়ের করা বিস্ফোরক মামলার এজাহারনামীয় আসামি। এরা চরাঞ্চলে টেটাযুদ্ধের নেতৃত্ব দেয়, অস্ত্র ও বোমা সরবরাহ করে থাকে। অস্ত্র ও বোমা উদ্ধারের ঘটনায় গ্রফতারকৃতদের বিরুদ্ধে নরসিংদী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে মঙ্গলবার ১০ সেপ্টেম্বর বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close