তাজা খবর:
Home / breaking / নানা সমস্যায় জর্জরিত নরসিংদীর পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
নানা সমস্যায় জর্জরিত নরসিংদীর পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নানা সমস্যায় জর্জরিত নরসিংদীর পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আহমেদ জিয়া, নরসিংদী প্রতিনিধি: নরসিংদী জেলাধীন পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নানা ধরনের সমস্যায় জর্জরিত। একদিকে চিকিৎসক ও দক্ষ জনবল সংকট অন্যদিকে প্রয়োজনীয় ঔষধের অভাব। তার উপর চিকিৎসা সেবা দেয়ার নানা সরঞ্জাম ও মেশিনারিজ নষ্ট থাকায় চিকিৎসা নিতে আসা সাধারন রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

জানা গেছে, ৩১ শয্যার এই হাসপাতালটিতে সার্জারি ইএনটি বিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ, অর্থোপেডিকস, চক্ষু, চর্ম, রেডিওগ্রাফি, ফিজিওথেরাপিসহ গুরুত্বপূর্ন বিভাগের চিকিৎসক নেই। সামান্য ইসিজি মেশিনটিও থাকে সার্বক্ষনিক নষ্ট। ফলে উপজেলার প্রায় ৫ লক্ষাধিক মানুষকে চিকিৎসা সেবা পেতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। চিকিৎসা নিতে আসা সাধারন রোগীরা নানা ধরনের অসুবিধার কথা জানান।

তাদের অভিযোগ, ৩১ শয্যার এই হাসপাতালটিতে ৩ জন কনসালটেন্টসহ ৭ জন চিকিৎসকের পদ রয়েছে। এর মধ্যে ৬ জন চিকিৎসক পদায়নে রয়েছেন। প্রতিদিন হাসপাতালের বহির্বিভাগে সেবা নিতে ১২০ থেকে ১৫০ রোগী আসেন। আর জরুরী বিভাগে সেবা নিতে আসেন গড়ে ৫০ থেকে ৬০ রোগী। অভিযোগ রয়েছে, ৬ জন চিকিৎসক ও নিয়মিত হাসপাতালে থাকেননা। সবাই প্রাইভেট ক্লিনিকে ব্যস্ত থাকেন। ফলে অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের সাধারন মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

পলাশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. আল বেলাল জানান, মাঝে মধ্যেই রোগীদের সেবা প্রদানে বিঘ্ন ঘটে। কারন হাসপাতালের বিভিন্ন মেশিনারিজ ও যন্ত্রপাতির কিছুটা সমস্যা রয়েছে। সে কারনে পরীক্ষা নিরীক্ষায় কিছুটা ব্যাঘাত ঘটে। তবে সার্বিকভাবে চিকিৎসা সেবা ভালো আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close