তাজা খবর:
Home / breaking / ফোনালাপে সম্পর্ক জোরদার ও প্রতিশ্রুতি বজায় রাখার অঙ্গীকার বাইডেন ও মোদীর
ফোনালাপে সম্পর্ক জোরদার ও প্রতিশ্রুতি বজায় রাখার অঙ্গীকার বাইডেন ও মোদীর

ফোনালাপে সম্পর্ক জোরদার ও প্রতিশ্রুতি বজায় রাখার অঙ্গীকার বাইডেন ও মোদীর

মাসুম বিল্লাহ রুবেল :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেনকে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে তারা দেশ দুইটির মধ্যকার কৌশলগত সম্পর্ক আরও মজবুত করার কথাও বলেন। মোদী টুইটে এ কথা জানান। আলজাজিরা

বাইডেনের সঙ্গে মোদীর শেষ সাক্ষাৎ হয় ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটনে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে বাইডেন ভাইস প্রেসিডেন্ট ছিলেন। মোদী সে সময় যুক্তরাষ্ট্র সফরে ছিলেন।

মোদী টুইটে লিখেছেন, যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে ফোনে শুভেচ্ছা জানালাম। ভারত ও যুক্তরাষ্ট্রের কৌশলগত সম্পর্কের প্রতিশ্রæতি আগামী দিনেও বজায় রাখার অঙ্গীকার করেছি আমরা। জলবায়ু পরিবর্তন, ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতা, কোভিড-১৯ মহামারি মোকাবেলার মতো বিষয়গুলো নিয়েও কথা হয়েছে।

মোদী মঙ্গলবার রাতের ফোনালাপে কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানিয়েছেন। তার সাফল্য ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান স¤প্রদায়ের কাছে গর্বের ব্যাপার বলে মোদী মন্তব্য করেন।

জো বাইডেন ও কমলা হ্যারিসকে মোদীর আগেই শুভেচ্ছা জানিয়েন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close