তাজা খবর:
Home / breaking / ঢাকাসহ সকল সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপন
ঢাকাসহ সকল সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপন

ঢাকাসহ সকল সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপন

মিজানুর রহমান ঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ আজ বুধবার (১৭-০৩-২০২১) যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার সাথে বাংলাদেশ সেনাবাহিনী একযোগে ঢাকাসহ দেশের সকল সেনানিবাসে উদ্যাপন করে। সূর্যোদয়ের সাথে সাথে সেনাবাহিনীর তত্ত্বাবধানে ঢাকা পুরাতন বিমান বন্দর এলাকায় ১০১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির অনুষ্ঠানমালার সূচনা করা হয়।

এ দিন টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পুস্পস্তবক অর্পনকালে আন্তঃবাহিনী অনার গার্ড প্রদান করা হয়। জাতির পিতার জন্মবার্ষিকী উদ্যাপনে সেনাবাহিনীর সকল স্তরের সামরিক এবং অসামরিক ব্যক্তিবর্গের অংশগ্রহণে সকল সেনানিবাসে বিবিধ অনুষ্ঠান আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে ঢাকাসহ সকল সেনানিবাসের প্রতিটি প্রবেশ পথ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ সুসজ্জিত করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মহান মুক্তিযুদ্ধে তাঁর ভূমিকা, দেশ গঠনে রাজনৈতিক অবদান ও বিভিন্ন উন্নয়নমূলক চিত্র তুলে ধরে সকল সেনানিবাসে বর্নাঢ্য র‌্যালি’র আয়োজন করা হয়। সেনাবাহিনীর সকল ইউনিট, প্রতিষ্ঠান এবং সদর দপ্তরসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়াও সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সকল স্কুল, কলেজ ও বিশ¡বিদ্যালয়সমূহে অনলাইনে আলোচনা অনুষ্ঠান, কুইজ, রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ইত্যাদিসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ দিনে জাতির পিতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সেনানিবাসসমূহের সকল মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close