তাজা খবর:
Home / breaking / প্রবল বৃষ্টিপাত বন্যা ও ভূমিধসে শ্রীলঙ্কায় ১৭ জন নিহত
প্রবল বৃষ্টিপাত বন্যা ও ভূমিধসে শ্রীলঙ্কায় ১৭ জন নিহত

প্রবল বৃষ্টিপাত বন্যা ও ভূমিধসে শ্রীলঙ্কায় ১৭ জন নিহত

নিউজ ডেস্ক : শ্রীলঙ্কায় ব্যাপক বৃষ্টিপাত বন্যা ও ভূমিধসে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। আরও প্রায় লক্ষ মানুষ ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছে। রবিবার টানা কয়েক দিন ধরে চলা বৃষ্টিপাতের পর দ্বীপ দেশটির দক্ষিণ ও পশ্চিমের সমভূমি অঞ্চলের নদীগুলো উপচে নিচু এলাকাগুলো প্লাবিত হয়, এলাকাগুলোর হাজার হাজার লোক ত্রাণ কেন্দ্রগুলোতে আশ্রয় নিতে বাধ্য হন।

সোমবার ৭ জুন শ্রীলঙ্কায় ব্যাপক বৃষ্টিপাত বন্যা ও ভূমিধসে নিহত ১৭ জন।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্রের সহকারী পরিচালক প্রদীপ কোদিপপিলি জানান, বন্যার পানি নামতে থাকলেও ১০ জেলায় জারি করা ভূমিধসের সতর্কতা বহাল আছে। বৃষ্টি, বন্যা ও ভূমিধসে ২ লাখ ৭০ হাজারেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় ১ লাখ বাড়ি বিদ্যুিবহীন অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন তিনি। আবহাওয়া বিভাগের মহাপরিচালক আথুলা করুনানায়েকে বলেন, ‘এখন থেকে বৃষ্টিপাত হ্রাস পাবে বলে আশা করছি আমরা তবে মাঝে মাঝে কিছু এলাকায় বৃষ্টি হতে পারে।’

দেশটি যখন বিধিনিষেধ শিথিল করার কথা ভাবছে তখনই এ প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ল। দেশটিতে সংক্রমণের তৃতীয় ঢেউ মোকাবিলার জন্য জারি করা মাসব্যাপী লকডাউন ১৪ জুন শেষ হওয়ার কথা রয়েছে। মহামারির কারণে শ্রীলঙ্কার পর্যটন খাত মারাত্মক ক্ষতির মুখে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close