তাজা খবর:
Home / breaking / মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) সোমবার (৭ জুন) মাউশির ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়

জ্যেষ্ঠ প্রতিবেদক:-লকডাউনের কারণে একমাস বন্ধ থাকার পর গত সপ্তাহ থেকে আবারও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কাজ শুরু হয়।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে। গত ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়। ইতিমধ্যে শিক্ষার্থীদের পাঁচ সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে। আজ ষষ্ঠ সপ্তাহের কাজ দেওয়া হলো।

গত বছরের মতো ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ দেওয়া হচ্ছে। সপ্তাহ শুরুর আগেই শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ প্রকাশ করা হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। করোনার সময়ে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি শিক্ষাক্রম ও পাঠ্যসূচি পুনর্বিন্যাস করে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যাহত রাখতে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে অধিদফতর।

অনলাইনে বা সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়া এবং সেগুলো জমা নিতে স্কুলগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে কোনো শিক্ষার্থী যেন অর্থনৈতিক চাপে না পড়ে, সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। এ সময় অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ ছাড়া কোনো ধরনের পরীক্ষা বা বাড়ির কাজ শিক্ষার্থীদের দেওয়া যাবে না।

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টগুলো অতি উত্তম, উত্তম, ভালো ও অগ্রগতি প্রয়োজন ইত্যাদির মাধ্যমে মূল্যায়ন করতে শিক্ষকদের বলা হয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের সবল ও দুর্বল দিকগুলো চিহ্নিত করে তা লিপিবদ্ধ করার নির্দেশনা দেওয়া আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close