তাজা খবর:
Home / breaking / রেইনকোটের খোঁজ-খবর
রেইনকোটের খোঁজ-খবর

রেইনকোটের খোঁজ-খবর

লাইফস্টাইল ডেস্ক:-বৃষ্টি প্রায় প্রতিদিনই হচ্ছে। ঝকঝকে আকাশ দেখে ঘর থেকে বের হলেও বৃষ্টি চলে আসতে পারে যেকোনো সময়। কারণ বর্ষাকাল শুরু হতে আর বেশি দেরি নেই। এসময় যেসব জিনিস সঙ্গে রাখা জরুরি তার মধ্যে একটি হলো রেইনকোট। ছাতা নিয়ে চলাফেরা করা অনেকের জন্যই কষ্টকর। আবার বৃষ্টি বেশি হলে ছাতা সঙ্গে থাকলেও ভিজে যাওয়ার ভয় থাকে। এমন অবস্থায় কার্যকরী সমাধান হতে পারে রেইনকোট। বিশেষ করে যারা মোটর সাইকেল বা সাইকেল চালান তাদের জন্য এটি বেশি জরুরি। চলুন জেনে নেওয়া যাক রেইনকোটের খোঁজ-খবর।

রেইনকোটের ধরন

বাজারে কিনতে পাওয়া যায় নানা ধরনের রেইনকোট। শিশু কিংবা প্রাপ্তবয়স্ক- সবার জন্যই মাপ মিলিয়ে কিনতে পারবেন। শিশুর জন্য রং-বেরঙের রেইনকোট পাবেন। বড়দের জন্য ফ্যাশনেবল রেইনকোটের দেখাও মিলছে। তবে রেইনকোটের ডিজাইন দেখার আগে খেয়াল রাখতে হবে এর ফেব্রিকের দিকে। ভালো মানের ফেব্রিক না হলে বৃষ্টির মোকাবেলা করা সহজ হবে না।

নানা ধরনের রেইনকোটের মধ্যে প্লাস্টিক জাতীয় রেইনকোট বেশি ব্যবহৃত হয়ে থাকে। কিন্তু এ ধরনের রেইনকোট স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে। ফুল পলেস্টারের রেইনকোটও উপকারী নয়। তাই এ জাতীয় রেইনকোট ব্যবহার থেকে বিরত থাকুন। এগুলো ব্যবহার করার কয়েকদিন পরই ফেটে যেতে পারে।

মেয়েদের জন্য বিভিন্ন ডিজাইনের ফ্যাশনেবল রেইনকোট কিনতে পাবেন। সেখান থেকে পছন্দের ডিজাইনটি বেছে নিতে পারেন। সাধারণত মেয়েরা ওভারকোট ধরনের রেইনকোট বেশি পছন্দ করে থাকেন। বাজারে দেশি, ইন্ডিয়ান ও চায়না রেইনকোটের চাহিদা সবচেয়ে বেশি।

রেইনকোটের দরদাম

অনেকেই মনে করেন, রেইনকোটের দাম বুঝি অনেক বেশি হয়ে থাকে। আসলে তা নয়। রেইনকোট অনেকটা সুলভেই কেনা সম্ভব। প্রাপ্তবয়স্কদের জন্য রেইনকোট কিনতে গেলে দাম শুরু হবে ৩৫০ টাকা থেকে। ৩৫০-৮০০ টাকার মধ্যে দেশি রেইনকোট কেনা সম্ভব। শিশুদের জন্য দাম পড়বে ২৫০-৭০০। মেয়েদের জন্য সিঙ্গেল ওভার কোট ধরনের রেইনকোট পাবেন ৫০০-৮০০ টাকার মধ্যে। পুরুষের জন্য ফ্রি সাইজ কিনলে দাম আরেকটু বেড়ে ১২০০ পর্যন্ত হতে পারে। দুই প্রস্থ রেইনকোট ১৫০০-২০০০ টাকার মধ্যে।

কোথায় পাওয়া যাবে?

রেইনকোট কেনার জন্য নির্ভরযোগ্য স্থান হতে পারে নিউ মার্কেট ও গাউছিয়া। মতিঝিল, মৌচাক, মিরপুর ও ফার্মগেটেও কিনতে পাবেন পছন্দসই রেইনকোট। এছাড়া যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, ইস্টার্ন মল্লিকা, রাপা প্লাজাসহ প্রসিদ্ধ শপিংমলগুলোতে পাওয়া যাবে রেইনকোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close