তাজা খবর:
Home / breaking / লাকসাম পৌরসভার পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষণা
লাকসাম পৌরসভার পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষণা

লাকসাম পৌরসভার পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষণা

লাকসাম প্রতিনিধি : কুমিল্লার লাকসাম পৌর মিলনায়তনে বুধবার দুপুরে লাকসাম পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের ১’শ ৭০কোটি ২৪ লাখ ১৬ হাজার ৮’শ ১৩ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাজেট ঘোষনা করেন।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ মোঃ খলিলুর রহমান, প্যানেল মেয়র-২ মোঃ শাহজাহান মজুমদার পৌর সচিব মোঃ আলাউদ্দিন, নির্বাহী প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, সহকারী প্রকৌশলী বাবু শিশির আচার্য্য, কাউন্সিলর মোহাম্মদ উল্যাহ, অ্যাডভোকেট মাসুদ হাছান,মোঃ আবদুল আজিজ, মুনছুর আহমেদ মুন্সি, আবু ছায়েদ বাচ্চু, মোঃ দেলোয়ার হোসেন, গোলাম রাব্বানী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাছিমা আক্তার, নাছিমা সুলতানা, মোশফেকা আলম মিতা ও প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা মোহাম্মদ আখতার হোসেনসহ পৌর কর্মকর্তা-কর্মচারীগণ।

উক্ত বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১শ ৭০ কোটি ২৪ লক্ষ ১৬ হাজার ৮১৩ টাকা এবং বিভিন্নখাতে মোট ব্যায় ধরা হয়েছে ১’শ ৬৮ কোটি ১৮ লক্ষ ৮ হাজার টাকা। বাজেট উদ্বৃত্ত ধরা হয়েছে ২ কোটি ০৬ লক্ষ ৮ হাজার ৮১৩ টাকা এবং রাজস্ব আয় ধরা হয়েছে ২১ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ৭৪০ টাকা রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৭৯ লাখ ৫৮ হাজার টাকা, রাজস্ব উদ্ধৃত্ত ১ কোটি ১৮ লাখ ৭৪০ টাকা, সরকারি এবং পৌর পরিষদের অন্যান্য প্রকল্প খাতে উন্নয়ন আয় ১’শ৪৬ কোটি টাকা ৬১ লাখ ৯ হাজার ৯৬ টাকা এবং ব্যয় ১’শ৪৫ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা। এ বাজেট পর্যালোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিক, সকল শ্রেণিপেশার মানুষ ও সূধী স্বজনদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র অধ্যাপক আবুল খায়ের।

প্রশ্ন উত্তর কালে পৌরমেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, ২০২১-২০২২ অর্থবছরের এ বাজেট পৌরবাসীদের নাগরিক সুবিধা বাড়াতে এবং এলাকার আর্থ-সামাজিক অবকাঠামো উন্নয়নে যথেষ্ট অবদান বয়ে আনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close