তাজা খবর:
Home / breaking / পুলিশ জানতে পারবে আইরিশদের পাসওয়ার্ড
পুলিশ জানতে পারবে আইরিশদের পাসওয়ার্ড

পুলিশ জানতে পারবে আইরিশদের পাসওয়ার্ড

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ-

আইরিশ পুলিশ কর্মকর্তারা সাধারণ মানুষের ইলেক্ট্রোনিক ডিভাইসের পাসওয়ার্ড জানতে পারবে। আয়ারল্যান্ডে সম্প্রতি এমন বিল পাস করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

সোমবার (১৪ জুন) আয়ারল্যান্ডের আইনসভায় গার্ডা শিওচানা বিল পাস করেন দেশটির বিচার বিভাগ বিষয়ক মন্ত্রী হিদার হামফ্রেজ। তিনি বলেন, প্রযুক্তির অপব্যবহার করে রাজনৈতিক বিশৃঙ্খলা দমনের জন্য এই বিল পাস করা হয়েছে। বিশেষ করে শিশু ও সন্দেহভাজন অপরাধীর ক্ষেত্রে এটি কঠোরভাবে প্রয়োগ করা হবে।

বিবিসি জানায়, বিলে উল্লিখিত অপরাধ যদি কেউ বার বার করতে থাকে, তাহলে তার দীর্ঘমেয়াদী কারাদণ্ড হবে। তবে কারাদণ্ডের মেয়াদ কত হবে বিলে সে ব্যাপারে সুনির্দিষ্টভাবে কিছু বলা হয়নি। শুধু উল্লেখ করা হয়েছে, শাস্তির মেয়াদ ৪৮ ঘণ্টা থেকে শুরু করে এক সপ্তাহ পর্যন্ত প্রলম্বিত করতে পারবে পুলিশ।

আয়ারল্যান্ডের বিচার বিভাগ বিষয়ক মন্ত্রী হিদার হামফ্রেজ বলেন, ‘সাধারণ আইন, সংবিধান, অধ্যাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের আইনের দিক থেকে এটি অনেকটা জটিল এবং অস্পষ্ট। কিন্তু সাধারণ মানুষের এটা বোঝা উচিত যে বিলটি একেবারেই স্বচ্ছ ও জনকল্যাণমূলক। পুলিশ যাতে এ বিলের অধীনে দেশের আইন-শৃঙ্খলা রক্ষা করতে পারে। এটি পাস করার উদ্দেশ্য হলো সরকারের জবাবদিহিতা নিশ্চিত করা এবং জনগণের সামাজিক নিরাপত্তা জোরদার করা। একই সঙ্গে রাজনৈতিকভাবে দেশকে সুরক্ষিত রাখার জন্য পুলিশ বাহিনী কঠোর ভূমিকা রাখতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close