তাজা খবর:
Home / breaking / শেষ বিকেলের উইকেটে ভারতের স্বস্তি, নিউজিল্যান্ডের দিন
শেষ বিকেলের উইকেটে ভারতের স্বস্তি, নিউজিল্যান্ডের দিন

শেষ বিকেলের উইকেটে ভারতের স্বস্তি, নিউজিল্যান্ডের দিন

স্পোর্টস ডেস্কঃ-বৃষ্টির প্রতি এখন রাগটা বেড়ে যেতে পারতো যেকোনো ক্রিকেটপ্রেমির। রিজার্ভ ডে থাকাতে তাও রক্ষা! নয়তো প্রথম দুই দিনে যে ব্যাট ও বলের রোমাঞ্চ নিয়ে হাজির হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এতে বৃষ্টির বাগড়া কেইবা সহ্য করতো? ভারত ও নিউজিল্যান্ডের ব্যাট-বলের জমজমাট লড়াই হয়েছে তৃতীয় দিনেও।শুরুতে কাইল জেমিসনের পেস আর পরে ডেভেন কনওয়ের হাফ সেঞ্চুরিতে এই দিনটি নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। তবে ভারতের সারাদিনের অস্বস্তি কিছুটা হলেও কেটেছে শেষ বিকেলে উইকেট নিয়ে। তৃতীয় দিনশেষে কিউইদের সংগ্রহ ২ উইকেটে ১০১ রান।

আগের দিন ৩ উইকেটে ১৪৬ রান নিয়ে শেষ করেছিল ভারত। রোববার স্কোরকার্ডে মাত্র তিন রান যোগ হতেই সাজঘরে ফেরত যান কোহলি। ১ চারে ১৩২ বল খেলে ৪৪ রান করেন তিনি। সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত ব্যাট করা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্তও ফেরত যান দ্রুতই। ২২ বল খেলে ৪ রান করে তিনিও ফেরত যান জেমিসনের বলে।

আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান রাহানেও ছুতে পারেননি হাফ সেঞ্চুরি। ১১৭ বলে ৪৯ রান করে তিনি ফিরেছেন নিল ওয়েগনারের শিকার হয়ে। রবীন্দ্র জাদেজা ৫৩ বলে ১৫ ও রবীচন্দ্রন অশ্বিন ২৭ বলে ফেরত যান ২২ রান করে।

শেষ পর্যন্ত কিউই পেসারদের তোপের মুখে ২১৭ রানে অলআউট হয় ভারত। নিউজিল্যান্ডের পক্ষে ২২ ওভার বল করে ৩১ রান দিয়ে পাঁচ উইকেট নেন জেমিসন। নিল ওয়েগনার ২ ও টিম সাউদি নিয়েছেন এক উইকেট।

পরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে ধীরস্থির ও দারুণ উদ্বোধনী জুটি উপহার দেন ডেভেন কনওয়ে ও টম লাথাম। ১০৪ বলে ৩০ রান করে কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান লাথাম। পরে ১৫৩ বলে ৫৪ রান করে ইশান্ত শর্মার বলে আউট হন কনওয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close