তাজা খবর:
Home / breaking / সায়েদাবাদে ভিড় নেই যাত্রীর
সায়েদাবাদে ভিড় নেই যাত্রীর

সায়েদাবাদে ভিড় নেই যাত্রীর

গার্মেন্টসসহ রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন চলছে। গণপরিবহন চললেও রাজধানীর অন্যতম বাস টার্মিনালে যাত্রীদের ভিড় লক্ষ্য করা যায়নি। দূরপাল্লার কিছু বাসে পোশাক কারখানার কর্মীদের ঢাকায় আসতে দেখা গেছে। হাতে গোনা কিছু যাত্রী নিয়ে এসব পরিবহন ঢাকায় আসছেন। আবার কিছু বাস অল্প সংখ্যক যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে চলে যাচ্ছেন।

রোববার (১ আগস্ট) সরেজমিনে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে এ চিত্র দেখা গেছে।

সায়েদাবাদ বাস টার্মিনালে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য মোকছেদ আলী ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে এখানে আছি। মাঝে মাঝে দু-একটা বাস কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর থেকে এখানে এসে থামছে। বাসগুলোতে যাত্রী খুবই অল্প।

কথা হয় কুমিল্লার হোমনা থেকে আসা পোশাক কারখানার কর্মী আঁখি খাতুনের সঙ্গে। তিনি বলেন, আমি মিরপুর হাউজিং গার্মেন্টসে কাজ করি। আজ থেকে আমাদের কাজ শুরু। তাই ২০০ টাকা ভাড়া দিয়ে চলে এলাম। এ সময় তিনি সীমিত সময়ে পরিবহন চালু করার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

এদিকে, সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে কিছু বাস ছেড়ে যেতে দেখা যায়। তবে ছেড়ে যাওয়া বাসগুলোর অধিকাংশ সিটই খালি। তিশা বাসের হেলপার কুমিল্লার কোম্পানীগঞ্জের ভাড়া ৩০০ টাকা বলে অনবরত ডেকে যাচ্ছেন। কিন্তু যাত্রীদের তেমন সাড়া নেই।

উল্লেখ্য,গার্মেন্টসসহ রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার (৩১ জুলাই) সরকারি এক তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close