তাজা খবর:
Home / breaking / লিটারে ৫৩ মিলি অকটেন চুরি
লিটারে ৫৩ মিলি অকটেন চুরি

লিটারে ৫৩ মিলি অকটেন চুরি

জ্যেষ্ঠ প্রতিবেদক:-নির্ধারিত মূল্য নিয়েও প্রতি ১০ লিটারে ৫৩০ মিলিলিটার অকটেন কম দেওয়ার অপরাধে রাজধানীর এলিফ্যান্ট রোডে মেসার্স রহমান অ্যান্ড কোং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।রোববার রাজধানীর বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে এ জরিমানা করেন। অভিযানে সহযোগিতা করেন সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো রফিক আজাদ।

বিএসটিআই জানায়, রোববার ঢাকার এলিফ্যান্ট রোড এলাকায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এ সময় মেসার্স রহমান অ্যান্ড কোং স্টেশনকে জ্বালানি তেল পরিমাপের ক্ষেত্রে প্রতি ১০ লিটারে ৫৩০ মিলিলিটার কম দিতে দেখা যায়।

এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইদিন নিউ মার্কেট এলাকার মেসার্স বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারের ৩০ কেজি ধারণক্ষমতার মেগা ব্র্যান্ডের ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকা এবং দই, টোস্ট বিস্কুট ও পাউরুটি পণ্য মোড়কজাতকরণের নিবন্ধন সনদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করেন বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

একইদিন রাজধানীর লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান। অভিযানে সহযোগিতা করেন সংস্থাটির ফিল্ড অফিসার মো. রাশেদ আল মামুন।

এ সময় বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না নিয়ে পণ্য বাজারজাত করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও প্রতিটিকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো, মদিনা মিষ্টান্ন ভাণ্ডার, আনাস কসমেটিকস ও আদিল কসমেটিকস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close