তাজা খবর:
Home / breaking / লালমনিরহাট জেলায় আবারো শ্রেষ্ট শিক্ষা। তিস্তা হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা
লালমনিরহাট জেলায় আবারো শ্রেষ্ট শিক্ষা। তিস্তা হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা

লালমনিরহাট জেলায় আবারো শ্রেষ্ট শিক্ষা। তিস্তা হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা

এস.বি-সুজন, লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাট সদর উপজেলায় তিস্তা হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা বিগত বৎসরের মত এ বছরেও দাখিল পরীক্ষায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে মনোনিত হয়েছে। সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, বিভিন্ন পর্যায়ে যাচাই বাছাই করে ও রেজাল্ট এর উপর হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসাকে শ্রেষ্ঠ মাদ্রাসা হিসাবে মনোনিত হয়েছে।

এ ব্যাপারে অত্র মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট মোঃ মুজিবুল রহমান বলেন, সকল শিক্ষক শিক্ষিকাদের কঠোর প্ররিশ্রমে ,এ প্লাস ২০ জন, এ গ্রেড ২৩ জন এ- ৪ জন, বি গ্রেড ১ জন পেয়েছে। ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যসহ অভিভাবক ও এলাকাবাসীর সহযোগীতার ফলে লেখা-পড়ার মান উন্নয়ন হয়েছে। তিনি বলেন, এবারো বিগত বৎসরের মতো জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছি । প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহন করে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, হযরত ফাতেমাতুজ্জহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসাটি এই এলাকার কিছু শিক্ষানুরাগী ব্যক্তিদের প্রচেষ্ঠায় ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। এবং ২০০৭ সালে অনুমতি ও স্বীকৃতি লাভ করেন। বর্তমানে মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক গর্ভনিং বডি বিদ্যমান আছে। এই মাদ্রাসায় মোট ছাত্র/ছাত্রী আছে ৮ শতাধিকে উপরে। মাদ্রাসায় দাখিল, সাধারন বিজ্ঞান, আলিম, নাজেরা বিএম শাখা চালু আছে।

তিনি আরো জানান, এই মাদ্রাসায় যে উন্নয়ন হয়েছে এটা আমরা কখনও কল্পনা করতে পারিনি। এই মাদ্রাসায় পাঁচ তলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবন তৈরি করা হয়েছে। এ ছাড়া মাদ্রাসার সিমানা প্রাচির, স্থায়ী নামাজ ঘর এবং উন্নতমানের মাদ্রাসার মূল ফটক নির্মান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close