তাজা খবর:
Home / breaking / কাবাডি এশিয়াডের প্রস্তুতি ভারতে

কাবাডি এশিয়াডের প্রস্তুতি ভারতে

জ্যেষ্ঠ প্রতিবেদক

চলতি বছর সেপ্টেম্বরে চীনের হাংঝুতে হবে এশিয়ান গেমস। আন্তর্জাতিক গেমসকে লক্ষ্য ধরে নারী ও পুরুষ কাবাডি দলকে উন্নত প্রশিক্ষণের জন্য দিল্লির সেই রাও একাডেমিতে পাঠাচ্ছে কাবাডি ফেডারেশন। সব কিছু ঠিকঠাক থাকলে ঈদের পর ৬-৭ মে দিল্লির রাও একাডেমি যাবে কাবাডি দল।

দুটি দলেই থাকবে ২০ জনের করে খেলোয়াড়। আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন রাও একাডেমিতে প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন ক্লাব প্রাদেশিক দলের বিপক্ষে প্র্যাকটিস ম্যাচ খেলবে জাতীয় নারী ও পুরুষ দল।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেন, ‘আন্তর্জাতিক কাবাডিতে ভালো করার লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। দেশেও দুইজন বিদেশি কোচ (সাজু রাম গয়াত ও রমেশ বিন্দিগিরি) রেখে গত বছর আগস্ট থেকে ক্যাম্প চালিয়ে যাচ্ছি। ফিটনেসের জন্য জিমও করে দিয়েছি। ফেডারেশনের পক্ষ থেকে খেলোয়াড়দের সুযোগ-সুবিধা দিতে কোনো কার্পণ্য নেই। খেলোয়াড়রা মাঠে খেলে সাফল্য এনে দিলে আমাদের এই পরিশ্রম স্বার্থক হবে।’

দলের সাথে যাচ্ছেন ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ও ফেডারেশনের কোষাধ্যক্ষ আরিফ মিহির।

২০১৯ কাঠমান্ডু এসএ গেমসের প্রস্তুতির জন্য জাতীয় নারী ও পুরুষ কাবাডি দলকে দিল্লির বিখ্যাত রাও একাডেমিতে প্রায় দুই মাস প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। খরচও হয়েছিল অনেক টাকা কিন্তু ছেলে ও মেয়ে- দুই দলই শেষ পর্যন্ত এনে দিয়েছে ব্রোঞ্জপদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close