তাজা খবর:
Home / breaking / জয়ায় মুগ্ধ হয়ে যা বললেন ইরানি নির্মাতা
জয়ায় মুগ্ধ হয়ে যা বললেন ইরানি নির্মাতা

জয়ায় মুগ্ধ হয়ে যা বললেন ইরানি নির্মাতা

বিনোদন ডেস্ক

বিশ্ব দরবারে ইরানি সিনেমার কদর উল্লেখযোগ্য। অস্কারের মতো আসরে হরহামেশা পুরস্কার জিতে নেয় দেশটির সিনেমা। ওই দেশেরই গুণী নির্মাতা মুর্তজা অতাশ জমজম। সম্প্রতি তিনি বাংলাদেশে একটি সিনেমা নির্মাণ করেছেন। যেখানে মুখ্য ভূমিকায় আছেন জয়া আহসান।

বেশ কিছুদিন আগেই মুর্তজা-জয়ার এই প্রজেক্ট সম্পর্কে জানা যায়। তবে তারা বিস্তারিত কিছুই প্রকাশ করেননি। অবশেষে সাংবাদিক সম্মেলন করে জানালেন, সিনেমাটির নাম ‘ফেরেশতে’। সাংবাদিকদের নানান প্রশ্নের জবাবও দেন নির্মাতা-শিল্পী।

জয়ার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন মুর্তজা অতাশ জমজম। নিজের মাতৃভাষায় তিনি জয়ার ভূয়সী প্রশংসা করেছেন। এমনকি ইরানের সুপারস্টারদের সঙ্গেও তুলনা করতে কার্পণ্য করেননি।

তিনি বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোনও সুপারস্টারের সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে উনার দক্ষতা কোনও অংশে কম নয়, অনেক ক্ষেত্রেই জয়া আরও অনবদ্য। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্য তিনি নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন। এক কথায় আমি মুগ্ধ।’

মুর্তজার কথাগুলো বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

সিনেমায় জয়াকে কেমন চরিত্রে দেখা যাবে, সে বিষয়ে এখনই বলতে চাননি অভিনেত্রী। আপাতত বললেন, , ‘‘দীর্ঘদিন আমি ঢাকায় ছিলাম না। কলকাতায় কিছু সিনেমার শুটিং শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়েছি। তাই ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। আমরা টানা শুটিং করলাম। ২৫ দিন কাজ হয়েছে। দারুণ অভিজ্ঞতা।’’

এই সিনেমায় জয়া আহসান ছাড়াও আছেন রিকিতা শিমু ফারুকসহ অনেকে। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা, কারওয়ান বাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়, রেলস্টেশন এলাকাসহ আরও কিছু জায়গায় এর চিত্রায়ন হয়েছে।

‘ফেরেশতে’ মূলত ইরানি সিনেমা। তবে নির্মিত হয়েছে বাংলা ভাষায়। ডাবিং করে ইরানেও মুক্তি দেওয়া হবে সিনেমাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close