তাজা খবর:
Home / breaking / বিএনপি প্রায়ই বিদেশিদের উদ্ধৃত করে মিথ্যা বলে : হাছান মাহমুদ
বিএনপি প্রায়ই বিদেশিদের উদ্ধৃত করে মিথ্যা বলে : হাছান মাহমুদ

বিএনপি প্রায়ই বিদেশিদের উদ্ধৃত করে মিথ্যা বলে : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রায়ই বিদেশিদের উদ্ধৃত করে নানা বক্তব্য দেয়। এর বেশিরভাগই মিথ্যা ও বানোয়াট। জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ করার মধ্য দিয়ে এটিই প্রমাণিত হয়।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের বহদ্দারহাটের আর বি কনভেনশন সেন্টারে ইফতারের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এসব কথা বলেন। চট্টগ্রাম নগরে বসবাসকারী তথ্যমন্ত্রীর নির্বাচনী এলাকার বাসিন্দাদের সম্মানে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে জার্মানির মতো একটি দেশের রাষ্ট্রদূত ক্ষোভ প্রকাশ করেছেন। দেশে কোনো রাষ্ট্রদূত কোনো দলকে নিয়ে এভাবে বলছেন, আগে দেখিনি। বিএনপি রাষ্ট্রদূতের বক্তব্য বিকৃত করে প্রচার করেছে।

তিনি বলেন, জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক ছিল। জার্মান রাষ্ট্রদূত বৈঠকে যা বলেছেন, তা বিকৃতভাবে বিএনপি মিডিয়ার সামনে উপস্থাপন করেছে। জার্মান রাষ্ট্রদূত যেটি বলেননি সেটি তারা মিডিয়ার সামনে বলেছে।

তিনি আরও বলেন, বিএনপির রাজনীতি তো জনগণের সঙ্গে নয়, তারা ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে দৌড়ে যায়। বিদেশিদের কাছে চিঠি লেখে বাংলাদেশকে যাতে সাহায্য না করা হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নিজের সইয়ে আমেরিকার কংগ্রেসম্যানদের কাছে চিঠি লিখেছিলেন বাংলাদেশকে সাহায্য বন্ধ করার জন্য।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বিএনপি যে অপরাজনীতি করে এবং বিদেশিদের সঙ্গেও মিথ্যাচার ও অপরাজনীতি করে, সেটির প্রমাণ হচ্ছে বিএনপির বক্তব্যে জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ করা।

নিউ মার্কেটের ঘটনায় ছাত্রলীগ যুক্ত- মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, নিউ মার্কেটের ঘটনায় বিএনপি যুক্ত। বিএনপির স্থানীয় নেতারা যুক্ত। একটি অস্থিতিশীল পরিবেশ তৈরির লক্ষ্যে স্থানীয় বিএনপির নেতারা দোকান কর্মচারী ও ছাত্রদের মধ্যে সংঘটিত বচসার মধ্যে ঢুকে পরে ঘি ঢেলেছে। একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছে।মির্জা ফখরুল মিথ্যাচারে চ্যাম্পিয়ন- উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, একটি সামান্য বিষয়ে এত বড় ঘটনা ঘটার কোনো কারণ ছিল না। পুলিশ ভিডিও ফুটেজ দেখে পরীক্ষা নিরীক্ষা করেই আসামিদের গ্রেপ্তার করছে। সেই কারণেই বিএনপি নেতাদের কথা এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close