তাজা খবর:
Home / breaking / শিমুলিয়া ঘাটে হাজারো মোটরসাইকেলের দীর্ঘ সারি
শিমুলিয়া ঘাটে হাজারো মোটরসাইকেলের দীর্ঘ সারি

শিমুলিয়া ঘাটে হাজারো মোটরসাইকেলের দীর্ঘ সারি

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে সাহরির পর থেকে যাত্রীদের উপচে পড়া ভিড় পড়েছে। শনিবার (৩০ এপ্রিল) শিমুলিয়া ঘাটে মোটরসাইকেলের দীর্ঘ সারি লক্ষ করা গেছে।

সকাল ১০টার দিকে শিমুলিয়া ঘাট থেকে মোটরসাইকেল নিয়ে একের পর এক ফেরি ছেড়ে যাচ্ছে। তারপরও ১ নং ঘাটের কাছে মোটরসাইকেলের লম্বা সারি রয়েছে।

ঘাট ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সাহরির পর থেকেই মোটরসাইকেল নিয়ে যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় করে। এ ছাড়া লঞ্চ ও স্পিডবোট ঘাটে মানুষ গাদাগাদি করে লঞ্চ ও স্পিডবোটে উঠছে। তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে লঞ্চ স্পিডবোটে পদ্মা পার হচ্ছে।

যশোরগামী যাত্রী মো. মামুন জানান, দুই ঘণ্টা হয় মোটরসাইকেল নিয়ে সিরিয়ালে দাঁড়িয়ে আছি। আমি ঢাকায় একটা ব্যবসা করি। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে করতে গ্রামে যাচ্ছি।

লঞ্চঘাটে যাত্রী সুফিয়া জানান, ঘাটে এসেছি আধঘণ্টা হয়েছে। গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে লঞ্চের দিকে এগোচ্ছি। জানি না কখন পৌঁছাব।

তবে শিমুলিয়া ২ ও ৩ নং ফেরিঘাট দিয়ে ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। ওই সব ঘাটে মানুষের তেমন কোনো ভিড় নেই বললেই চলে। তবে ঘাটে পারাপারের অপেক্ষায় এখনো ৫ শতাধিক গাড়ি রয়েছে।

বিআইডব্লিটিএ কর্মকর্তা মো. সোলাইমান ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকেই এ ঘাট থেকে ৮৫টি লঞ্চ এবং ১৫৫টি স্পিডবোট চলছে। ঘাটে প্রচণ্ড যাত্রী চাপ রয়েছে।

মাওয়া ঘাটের ট্রাফিক পুলিশ আমিনুর রহমান বলেন, সকালে ঘাটে প্রচণ্ড যাত্রীর চাপ ছিল। এখন কিছুটা কমেছে। সকাল থেকে কয়েক হাজার মোটরসাইকেল পার হয়েছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ ঢাকা পোস্টকে বলেন, সকালে লঞ্চ চালু হওয়ার আগে কিছুটা মানুষের চাপ ছিল। পরে সেটা এখন আর তেমন নেই। তবে ঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক ছোট যানবাহন রয়েছে। শিমুলিয়া ঘাট হতে ১০টি ফেরি চলাচল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close