তাজা খবর:
Home / silde / সাংবাদিকেরা ভুল করলে সর্বোচ্চ ১০ লাখ টাকা জরিমানা ,এটি নতুন আইন না: তথ্যমন্ত্রী
সাংবাদিকেরা ভুল করলে সর্বোচ্চ ১০ লাখ টাকা  জরিমানা ,এটি নতুন আইন না: তথ্যমন্ত্রী

সাংবাদিকেরা ভুল করলে সর্বোচ্চ ১০ লাখ টাকা জরিমানা ,এটি নতুন আইন না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

প্রেস কাউন্সিল সাংবাদিকদের তালিকা করার যে উদ্যোগ নিয়েছে, সে বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সাংবাদিকদের একটি তালিকা থাকলে ভালো হয়।

এ সময় প্রেস কাউন্সিলের সদস্য এবং বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আইন করলে তো মন্ত্রণালয় করবে। কোনো সংস্থা তো আইন করবে না। সেখানে তথ্যমন্ত্রী পরিষ্কার করে বলেছেন, সংবাদপত্র বা সাংবাদিক-সংক্রান্ত নতুন কোনো আইন হচ্ছে না। তিনিও মনে করেন, এটিই সঠিক।

এই সাংবাদিক নেতা আরও বলেন, আরেকটি বিষয় হলো প্রেস কাউন্সিল বা মন্ত্রণালয় কোনো সাংবাদিকের তালিকা করবে না। প্রেস কাউন্সিল ও পিআইবির পক্ষ থেকে সংশ্লিষ্ট সংবাদপত্র প্রতিষ্ঠান ও ইলেকট্রনিক গণমাধ্যম প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হবে। তখন সম্পাদক যে তালিকা দেবেন, সেটিই একত্র করে প্রেস কাউন্সিলের তালিকায় থাকবে। আর সাংবাদিক ইউনিয়নও তালিকা দেবে। ইউনিয়নের গঠনতন্ত্রে আছে, একজন সাংবাদিক কত দিন বেকার থাকতে পারবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ। এ সময় সংগঠনের আরও কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

এ সময় বিএফইউজের পক্ষ থেকে পাঁচ দফা দাবি জানিয়ে তথ্যমন্ত্রীর হাতে একটি পত্র তুলে দেন নেতারা। দাবিগুলোর মধ্যে রয়েছে নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ সংশোধন করে দ্রুত বাস্তবায়ন করা, সার্কুলেশনের নামে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) ‘ভুয়া’ তালিকা সংশোধন করে প্রতিটি পত্রিকার প্রকৃত প্রচারসংখ্যা নির্ধারণ, সাংবাদিকতা সম্পর্কিত কোনো আইন প্রণয়নের আগে বিএফইউজের সঙ্গে পরামর্শ করা ও স্বাধীন সাংবাদিকতা পরিপন্থী আইন সংশোধন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close