তাজা খবর:
Home / Lead3 / প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন না করে বন্যার্তদের পাশে বিডিএফ
প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন না করে বন্যার্তদের পাশে বিডিএফ

প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন না করে বন্যার্তদের পাশে বিডিএফ

নিজস্ব প্রতিবেদক:

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী আজ (২০ জুন)। প্রতিবছর জাঁকজমকপূর্ণ আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলেও এ বছর সংগঠনটি আয়োজনের সব অর্থে খাদ্যসামগ্রী নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিতদের পাশে দাঁড়িয়েছে।

সোমবার (২০ জুন) বিকেলে আমাদের সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন বিডিএফের প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাস।

তিনি বলেন, বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের হিউম্যানেটরিয়ান এইড গতকাল (রোববার) রাতে প্রথম এক ট্রাক শুকনো খাবার (চিড়া, গুঁড় , মুড়ি), বিশুদ্ধ পানি, ওষুধ, খিচুড়ি তৈরির সামগ্রীসহ প্রায় ৮ টন ত্রাণ সামগ্রী নিয়ে সিলেট ও সুনামগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। ত্রাণ কার্যক্রমে বিডিএফ চেয়ারম্যান ডা. শাহেদ রাফি পাভেলের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম সিলেটে অবস্থান করছে।

প্রতিষ্ঠাবার্ষিকী প্রসঙ্গে নিরুপম দাস বলেন, আজ বিডিএফের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতি বছরের ন্যায় এবারও আমাদের জাঁকজমকপূর্ণভাবে ‘বিডিএফ ডে’ উদযাপন করার কথা ছিল। কিন্তু আমরা উদযাপন ও উল্লাস করব আর দেশের একটা প্রান্তের চিকিৎসকসহ মানুষ কষ্টে কাটাবে, সেটা হওয়া সমীচীন নয়। তাই আমরা এবার আয়োজন বাদ দিয়েছি। কারণ, সবার আগে দেশ।

100%

তিনি আরও বলেন, নতুন বছরে আমাদের বিডিএফএর অন্যতম কার্য পরিকল্পনা হলো- দেশের বিভিন্ন জেলায় বিডিএফের সাংগঠনিক কাঠামো শক্তিশালীকরণ। প্যালাডিয়াম মেম্বারদের জন্য আলাদা সেল ও সুযোগ সুবিধা নিশ্চিত করা। চিকিৎসকদের বিভিন্ন দাবি আদায়ের ব্যাপারে সোচ্চার ভূমিকা ও যেখানে লিগ্যাল সাপোর্ট দরকার লিগ্যাল টিম কাজ করবে। আমরা সর্বদা চিকিৎসকদের পাশেই থাকব।

সিলেটের পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা যায়, আজ সকাল ৯টার সবশেষ তথ্য অনুযায়ী, সিলেটে সুরমা নদীর পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সুরমা নদীর সিলেট পয়েন্টে বিপৎসীমা ১০ দশমিক ৮০ সেন্টিমিটার। সেখানে এখন পানি ১১ দশমিক ৩৫ সেন্টিমিটার।

কানাইঘাট পয়েন্টে গতকাল সন্ধ্যা ৬টায় পানি ছিল ১৪ দশমিক ৮ সেন্টিমিটার। আজ সকাল ৮টার হিসাব অনুযায়ী, সেখানে পানির মাপ ১৩ দশমিক ৯০ সেন্টিমিটার।

এদিকে কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে গতকাল পানি বিপৎসীমার নিচে থাকলেও আজ বিপৎসীমার শূন্য দশমিক শূন্য ছয় সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শেরপুর পয়েন্টে পানি বিপৎসীমার নিচে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close