তাজা খবর:
Home / breaking / বাঁধ খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক অপরাধ করেছে : জাফরুল্লাহ
বাঁধ খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক অপরাধ করেছে : জাফরুল্লাহ

বাঁধ খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক অপরাধ করেছে : জাফরুল্লাহ

মেফতাহ আল তামিম:

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, হঠাৎ করে অতর্কিতভাবে ভারত থেকে আসা পানিতে সুনামগঞ্জ, সিলেট ডুবে গেছে। বাংলাদেশকে না জানিয়ে গজলডোবা বাঁধ খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক অপরাধ করেছে। এখানে আমাদের যে কূটনীতিক সমাধান প্রয়োজন, সেটি আমরা করতে পারিনি।

বুধবার (২২ জুন) ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) আয়োজিত ‘বন্যা ও জলাবদ্ধতার দায় সরকারের’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে যতোদিন তিস্তা চুক্তি না হবে ভারত-বাংলাদেশের প্রতিটি বাঁধের তথ্য আমাদের দিতে হবে। অন্যথায় তাদের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক বন্ধ করে দেওয়া উচিত।

তিনি বলেন, ভারতের আয়ের চতুর্থ উৎস হলো বাংলাদেশ। এছাড়াও ভারতকে রক্ষা করেছি আমরা। তা না হলে আজকে নকশালবাদী সরকার থাকতো ভারতে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, পদ্মার পাড়ে ১০ লাখ লোক জমায়েত করে অর্থ অপচয় না করে সিলেট অঞ্চলের বন্যার্তদের পাশে দাঁড়াতে হবে। এতে ওই অঞ্চলে মানবিক বিপর্যয় রোধ করা যাবে। তিনি আরও বলেন, সামনে গণতান্ত্রিক আন্দোলনে সব দলকেই শরীক হতে হবে।

আমার বাংলাদেশ পার্টির আহ্বায়ক ও প্রাক্তন সচিব এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দলটির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজনৈতিক বিশ্লেষক প্রফেসর ড. দিলারা চৌধুরী, নদী বিশেষজ্ঞ প্রকৌশলী ইনামুল হক, গণ ফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসীন রশিদ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা ও মানবাধিকার কর্মী রুবী আমাতুল্লাহসহ বিশিষ্ট নাগরিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close