তাজা খবর:
Home / breaking / মুম্বাইয়ে বাড়ছে সোয়াইন ফ্লুর প্রকোপ
মুম্বাইয়ে বাড়ছে সোয়াইন ফ্লুর প্রকোপ

মুম্বাইয়ে বাড়ছে সোয়াইন ফ্লুর প্রকোপ

আমাদের সংবাদ ডেস্ক:

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে বাড়ছে সোয়াইন ফ্লুয়ের প্রকোপ। গত ১৫ দিনে ১৩০টিরও বেশি সংক্রমণের ঘটনা চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে বৃহন্মুম্বাই পৌরসভা (বিএমসি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিএমসি থেকে জানানো হয়েছে, গত ১ থেকে ১৪ আগস্ট পর্যন্ত এইচ১এন১ ভাইরাস সংক্রমণের মোট ১৩৮ ঘটনা চিহ্নিত হয়েছে। এর মধ্যে ৪১২ জন ম্যালেরিয়া এবং ৭৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

জুলাই মাসে মুম্বাইয়ে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছিলেন ১০৫ জন। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ৬১ জন এবং ৫৬৩ জন ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছিলেন।

‘ন্যাশনাল সেন্টার ফর ডিজিজি কন্ট্রোল’-এর দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৮ এবং ২০১৯-এর শুরুতে উত্তর ভারতে উদ্বেগজনকভাবে সোয়াইন ফ্লু সংক্রমণের হার বেড়েছিল। এবার দ্রুত আক্রান্তের সংখ্যা বাড়ায় অনেকে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এদিকে এইচ১এন১ প্রতিরোধে স্থানীয় কর্তৃপক্ষ থেকে নাগরিকদের হাঁচি বা কাশির সময় তাদের নাক ঢেকে রাখতে, সাবান ও পানি দিয়ে হাত ধোয়া, চোখে, নাকে এবং মুখে হাত না লাগাতে পরামর্শ দেওয়া হয়েছে। একইসঙ্গে চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ সেবন থেকে বিরত থাকতে বলা হয়েছে।

সূত্র : এনডিটিভি 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close