তাজা খবর:
Home / breaking / সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ করবে আ.লীগ
সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ করবে আ.লীগ

সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ করবে আ.লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক:

২০০৫ সালের ১৭ আগস্টের সিরিজ বোমা হামলার প্রতিবাদে আজ (বুধবার) বিক্ষোভ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত অশুভ জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ১৭ আগস্ট (বুধবার) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। অপপ্রচার গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে এ কর্মসূচি পালিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল ৪টায় আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হবে। বিক্ষোভ মিছিলটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মৎস্য ভবন-কদম ফোয়ারা-প্রেস ক্লাব ও জিরোপয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

আওয়ামী লীগের জেলা মহানগর, উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত সব নেতাকর্মীকে বিক্ষোভ কর্মসূচি পালনের সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট নেতৃত্বাধীন সরকারের আমলে দেশব্যাপী পাঁচশ জায়গায় সিরিজ বোমা হামলা হয়। এর পর থেকে দিনটি সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close