তাজা খবর:
Home / আমাদের চাকুরী সংবাদ / নৌবাহিনীতে বিশাল নিয়োগ, ন্যূনতম যোগ্যতা এসএসসি পাস
নৌবাহিনীতে বিশাল নিয়োগ, ন্যূনতম যোগ্যতা এসএসসি পাস

নৌবাহিনীতে বিশাল নিয়োগ, ন্যূনতম যোগ্যতা এসএসসি পাস

চাকরি ডেস্ক:

বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। বাহিনীটি বেসামরিক পদে ১৬৭ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: জুনিয়র ইনস্ট্রাকটর। পদের  সংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়সহ এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে অথবা কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়সহ এসএসসি (ভকেশনাল) বা সমমান পাস।

স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা বিজ্ঞান বিভাগে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এসএসসি বা সমমান পাস।

স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: ড্রাফটসম্যান (গ্রেড-২)। পদসংখ্যা: ৬। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ড্রাফটম্যানশিপে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: সহকারী লিডিংম্যান। পদসংখ্যা: ২৯। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: হাইলি স্কিল্ড মিস্ত্রি। পদসংখ্যা: ৩৭। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: হাইলি স্কিল্ড (গ্রেড-১)। পদসংখ্যা: ৩৮। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

পদের নাম: হাইলি স্কিল্ড (গ্রেড-২)। পদসংখ্যা: ৪৩। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে ছয় মাসের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে ছয় মাসের বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: স্কিল্ড গ্রেড। পদসংখ্যা: ৭। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স উত্তীর্ণ অথবা এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

পদের নাম: সেমি স্কিল্ড (গ্রেড-১)। পদসংখ্যা: ৫। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স সার্টিফিকেটধারী এবং সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

পদের নাম: সেমি স্কিল্ড (গ্রেড-২)। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ অথবা সংশ্লিষ্ট ট্রেডে এসএসসি (ভকেশনাল) বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

আবেদন যেভাবে : আগ্রহীরা নেভির ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের সময়সীমা: ২৯ সেপ্টেম্বর থেকে ২৩ অক্টোবর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close