তাজা খবর:
Home / অর্থনীতি / বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয় গন্তব্য
বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয় গন্তব্য

বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয় গন্তব্য

নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকারের বিভিন্ন নীতি এবং প্রণোদনার সাথে বেসরকারি উদ্যোক্তাদের পরিশ্রম এবং মেধার গুণে বাংলাদেশের গার্মেন্টস শিল্প আজ শুধু প্রধান রপ্তানিখাতেই নয়, আন্তর্জাতিক যে কোনো মানদণ্ডে বাংলাদেশের গার্মেন্টস শিল্প এখন বিশ্বমানের।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার একটি অভিজাত হোটেলে সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ২০২৩ এর সমাপনী প্ল্যানারি অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

বৈশ্বিক বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে ১৯১টি লিড সার্টিফায়েড গার্মেন্টস ফ্যাক্টরি রয়েছে এবং আরো ৫০০টি গার্মেন্টস ফ্যাক্টরি সার্টিফিকেট প্রাপ্তির অপেক্ষায় আছে। যে কোন মানদণ্ডে বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় গন্তব্য।

এসময় মন্ত্রী বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন খাতে আরো বিনিয়োগের আহ্বান জানান।

তাজুল ইসলাম বলেন, শুধুমাত্র গার্মেন্টস শিল্পে নয়, কৃষি, ফার্মাসিউটিক্যাল, সিমেন্ট, চামড়া থেকে শুরু করে উদীয়মান বিভিন্ন খাতে বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে লাভবান হবেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি হচ্ছে এদেশের ৬৫ থেকে ৭০ শতাংশ কর্মক্ষম জনগণ। যারা কঠিন পরিশ্রম করে নিজেদের ভাগ্য উন্নয়নের সাথে দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে।

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করে মন্ত্রী বলেন, অনেক তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং এবং অনলাইন ব্যবসার মাধ্যমেও নিজেদের স্বাবলম্বী করার সঙ্গে অর্থনীতিতেও ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে বহুমুখী রপ্তানির উপর জোর দিয়েছেন। সে লক্ষ্য অর্জনে গার্মেন্টসসহ সকল খাতের উদ্যোক্তাদের একযোগে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close